ঢাকা, সোমবার, ১৩ মে, ২০২৪

দেশে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে : মির্জা ফখরুল

প্রতিদিনের রোজগারে যাদের জীবন চলে, রিকশা-ভ্যান শ্রমিক ও খেতমজুরসহ অনেক শ্রমিক এখন বেকার। দেশে এখন প্রায় ২ কোটি মানুষ নতুন করে দারিদ্র্যসীমার নিচে চলে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (৯ আগস্ট) রাজধানীতে ভার্চুয়াল এক আলোচনা সভায় যুক্ত হয়ে এ মন্তব্য করেন তিনি।


মির্জা ফখরুল বলেন, দেশে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। অনেকেই না খেয়ে ক্ষুধার্ত অবস্থায় দিনাতিপাত করছেন।


দেশের অর্থনীতি খাদের কিনারায় দাবি করে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, আমরা পরিষ্কার দেখতে পারছি যে- জাতীয় প্রবৃদ্ধি-জিডিপি ক্রমেই নেমে গেছে। তবু সরকার মিথ্যা কথা বলছে। সরকার জোর করে জিডিপি বেশি দেখাতে চায়। অথচ প্রকৃত অবস্থা হলো- জিডিপি কমছে, ব্যবসা-বাণিজ্য কমছে, আমদানি ও উৎপাদন কমছে। সেদিকে তাদের কোনো খেয়াল নেই।


নিজের মধ্যে দলাদলি বন্ধের আহ্বান জানিয়ে তিনি বলেন, দলে নিজের মধ্যে দলাদলি, কোন্দল বন্ধ করতে হবে। এখন ঐক্য ছাড়া কোনো উপায় নেই। বাম-ডান, দক্ষিণ-পশ্চিম সবাইকে একসঙ্গে করে দানবীয় শক্তির বিরুদ্ধে দাঁড়াতে হবে।


তিনি আরও বলেন, যারা তরুণ আছেন তাদেরকে সামনে এগিয়ে আসতে হবে। সাহস নিয়ে রাজপথে থাকতে হবে। এখন রাজপথ ছাড়া কোনো বিকল্প নেই। রাজপথে আসার শক্তি সঞ্চয় করে সামনে এগিয়ে যেতে হবে।


সভায় উপস্থিত ছিলেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মিজানুর রহমান মিনু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার প্রমুখ।

ads

Our Facebook Page